Header Add

Header ADS

Five Sentence which can change your Life & Build up your career.

ভাই জীবনে ত কত উপদেশ শুনেছেন ও কত আরটিকেল অনলাইনে  পড়েছেন।তাতে অনশ্যই বেশ কিছুটা সময় আপনাকে দিতে হয়েছে।ভাই কিছুটা সময় আমি আপনার কাছ থেকে চেয়ে নিচ্ছি। একটা কথা বলতে পারি যদি আমার এই পাঁচটি কথা আপনি মনযোগ দিয়ে পড়েন ও মানেন তবে ইনশাআল্লাহ আপনার সাফল্য আপনার দড়জায় নক করবে।ভাই কথা গুলোকে   অনহেলা করবেন না, কে বলতে পারে এই কথা গুলোই যে আপনার জীবন বদলে দিবে না? আর বেশি বকবক করব না। চলুন কাজের কথায় আশা যাক...


১/নিজ নিজ ধর্মে বিশ্বাস করুন ও মেনে চলুন।
প্রত্যেক ধর্মের একটাই কথা তা হচ্ছে শান্তি -শৃঙ্গলা।যেহেতু আমি মুসলমান তাই আমার ধর্ম নিয়ে বলছি। আপনি যদি ইবাদাত বন্দিগী করেন তবে শয়তান আপনার কাছ থেকে শতহাত দূরে থাকবে,ভাই কথাটা আমার নয় এটি ইসলামের কথা।আর আপনি অবশ্যই জানেন যে সকল খারাপের মূলেই কিন্তু শয়তান।সে আপনাকে আপনার জীবনে ভাল কিছু করেন তা সে করতে দিবে না বরং প্রতিনিয়ত বাধার সৃষ্টি করবে।আর আপনি যদি ইবাদাত দ্বারা শয়তান থেকে দূরে থাকতে পারেন সেটা কী আপনার Craeer এর জন্য মঙ্গলময় নয়?
ইবাদত দ্বারা যে  আপনি শুধু শয়তান থেকে দূরে থাকবেন তা কিন্তু নয় আপনি তার সাথে সাথে মানুষ হতে পারবেন। একজন ভাল মানুষ হওয়া নিজের Career থেকেও বড় কিছু বলে আমি মনে করি।
২/পিতা-মাতার কথা শুনোন।
পিতা-মাতা আমাদের জম্ম দিয়েছে ও লালন পালন করে বড় করেছে এবং এখনো করছে।যাদের পিতা-মাতা নেই একমাএ তারাই বুঝতে পারছে পিতা-মাতা সন্তানের জন্য কী?
তারা আমাদেরকে বেষ্টন করে আছে চারদিক থেকে যেন কোন বিপদ ঢ়েন স্পর্শকরতে না পারে আমাদের।ভাই ভাবছেন এত কথা কেন বলছি,ভাই এই করনেই বললাম কারন আমি আপনাকে বুঝাতে চাচ্ছি যে কোন পিতা-মাতা কখানিই কোন সন্তানের ভালটি ছাড়া খারাপ হোক এমন কিছু ভাবেন না।
তাই বলব তারা যা বলবে আমদেরকে বিনা সংকোচে মেনে মেনে নিতে হবে কারণ তারা যা করতে  বলে তা অবশ্যই আমাদের মলের কথা ভেবেই বলেন।

৩/নিজ ভাগ্যে বিশ্বাস করুন।
ভাগ্য এমন একটা জিনিস যা সরাসরি সৃষ্টিকর্তা ঠিক করে দেন যা আপনি অথবা আমি কেউই পরিবর্তন করতে পারব না।হাদিসে আছে যে আমাদের প্রত্যেকের ভাগ্য আল্লাহ'তায়ালা    আমাদের জম্মের ৫০ বছর আগে লিখে রেখেছেন। তাই আমাদের করণীয় হচ্ছে চেষ্টা করা।   একটা উদাহরন দিয়ে যদি বুঝই:
একটি লোক যে ভাগ্যে বিশ্বাস করে এবং অন্য একটি লোক যে ভাগ্যে বিশ্বাস করে না।যদি কোন একদিন  তারা তাদের একটা প্রিয় জিনিস হারায় তবে যে ভাগ্যে বিশ্বাস করে না তার খুব খারাপ অবস্থা হবে।কারন সে এই হারিয়ে যাওয়ার সমস্তটার জন্য সে নিজেকেই দোষী সাব্যস্ত করবে। সে ভাববে যে সে যদি আর একটু সচেতন হত তাহলে সে এটা হারাত না।ঠিক এমনি কিছু নিয়ে সর্বধা চিন্তায় ডোবে থাকবে।কোন কাজে সে মন দিতে পারবে না।  আর যে ভাগ্যে বিশ্বাস করে সে ভাববে যা হারিয়ে গেছে তা হয়ত বা আল্লাহতাআ'লা তার জন্য তৈরি করন নি।তার এই হারিয়ে যাওয়া জিনিসটার প্রতি চিন্তাটা কম হবে ও সে সাধারন জীবনে থাকতে পারবে।  যা পারবে না ভাগ্যে বিশ্বাস না করা ব্যক্তিটা।
তাই আপনিই ভেবে দেখুন কোনটা আপনার Career এর জন্য মঙ্গলময় ও শুভ?       
৪/সময়কে কাজে লাগান।
ডময় কারো জন্য অপেক্ষা করে না ।একদিন আপনার জম্ম হয়েছে অন্যদিন আপনার মৃত্যু হবে।এটা দুনিয়ার সবচেয়ে বড় সত্যি।জম্ম, মৃত্যুর মাঝখানের সময়টা কিন্তু বেশি না।আর এই সময়টা খুবই দ্রুত চলে যাবে।তাই যেহেতো আমাদের সময়টা অতীই অল্প, তাই সময়ের কাজটা সময়েই করতে হবে।এর লোন বিকল্প নেই।সময়কে কাজে লাগান তবেই জীবনে সাফল্য পাবেন।
৫/নিজ লক্ষটা স্থির করুন।
আসলে আপনি যদি আপনার জীবনের লক্ষ সম্পকে না জানেন তাহলে আপনি একটা শুশৃঙ্খল জীবন থেকে অনেক দূরে সরে যাবেন।আপনি যদি যেতে চান সামনে কিন্তু দিন শেষে দেখবেন গিয়েছেন পিছনে কারণ আপনি যানেন না যে আসলেই আপনি যাবেন কোথায়।তাই একটাই কথা শুরুতেই স্থির করুন আপনি যাবেন কোথায়।
লক্ষ স্থির রেখে এগিয়ে যান তাহলে একমাএ সৃষ্টিকর্তা ছাড়া কেউই আপনাকে আপনার সাফল্যের থেকে দূরে সরাতে পারবে না।সাফল্য ইনশাআল্লাহ  আপনিই আর্জন করতে পারবেন।
★মনে রাখবেন চেষ্টা করার পর সাফল্য আপনার কাছে আসবে আপনি তখন সাফল্যের কাছে যেতে হবে না।     
         
       

No comments

Powered by Blogger.